সাভারে ফুডপাণ্ডার কর্মীকে মারধর, ত্রাণ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সুজন চাকরীচ্যুত

শহিদুল্লাহ সরকার,ক্রাইম রিপোর্টার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপির ব্যক্তিগত সহকারীর (পিও) পদ থেকে সাইদুর রহমান সুজনকে চাকরীচ্যুত করা হয়েছে। তিনি আর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত নন।তার স্থলে আবু ওবায়দা নামে একজনকে নিয়োগ দেয়া হয়েছে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মহাসিন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয় দিয়ে ব্যক্তিগত সুবিধা নেবার চেষ্টা করলে তাকে সংশ্লিষ্ট থানার সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দেয়া হয়েছে। এছাড়াও তার সঙ্গে কোনো ধরনের লেনদেন না করার বিষয়েও সকলকে সতর্ক করা হয়েছে।

মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, তার উদ্ধত আচরণ ও অনৈতিক কর্মকাণ্ডের জন্য ৩১ মার্চ তাকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয় এবং ওই পথে নতুন একজনকে নিয়োগ দেয়া। অবশ্য তার আগে থেকেই তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পর্কে যাচাই-বাছাই করে তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়।যে কারণে দীর্ঘদিন ধরেই সুজনকে প্রতিমন্ত্রীর আশেপাশে আর দেখা যাচ্ছিল না।

কিন্তু বরখাস্ত হবার বিষয়টি গোপন করে সুজন নিজেকে বরাবরের মতোই মাননীয় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) হিসেবে নিজেকে পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।সাধারণ মানুষকে বোকা বানাতে তিনি সবসময় প্রতিমন্ত্রীর বিভিন্ন স্ট্যাটাস কপি করে তা ফেসবুকে পোস্ট দিতেন সম্প্রতি ফুডপাণ্ডার এক কর্মীকে প্রকাশ্যে লাঞ্ছনা এবং মারধর করে আলোচনায় আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ব্যক্তিগত কর্মকর্তা পদ থেকে বরখাস্ত কৃত এই সাইদুর রহমান সুজন। বিষয়টি প্রতিমন্ত্রীর নজরে আসার পর সুজনের কর্মকাণ্ডে প্রতিমন্ত্রী তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং সুজনের বিরুদ্ধে ভুক্তভোগীদের আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য, প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারি পদটি কোন স্থায়ী পদ নয়। মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ইচ্ছা অনুযায়ী নিয়োগ এবং সন্তুষ্টি সাপেক্ষে তাদের চাকরি নির্ধারিত হয়।

Leave a Reply

Your email address will not be published.