মোহনগঞ্জ উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন- জেলা প্রশাসক

মোহনগঞ্জ উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন- জেলা প্রশাসক

নেত্রকোণা প্রতিনিধিঃ

নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক জনাব কাজি মোঃ আবদুর রহমান।

২৯ ইং এপ্রিল উপজেলার সরকারী কাজের মধ্যে প্রথমেই জেলা প্রশাসক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে সাথে নিয়ে আদর্শ নগর পর্যটন কেন্দ্রের কাজের অগ্রগতি এবং পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ০৯টি খাল খনন কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন করেন। এরপর ০৩ নং সুয়াইর ইউনিয়ন পরিষদে করোনা প্রতিরোধে অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে মাস্ক, সাবান এবং আর্থিক সহযোগিতা প্রদান করেন।

পরবর্তীতে শহীদ স্মৃতি মহাবিদ্যালয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত আশ্রয়ন প্রকল্পের দ্বিতীয় পর্বের নির্মিত ঘর পরিদর্শন করেন।

এছাড়া মোহনগঞ্জ উপজেলার উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তা, কৃষকদের সাথে মতবিনিময় করেন। কৃষকদের নানা সুবিধা অসুবিধার কথা ও তাঁদেরকে কৃষি, মৎস্য ও গবাদি পশু পালনের জন্য প্রণোদনা প্রদানসহ ভাসমান সবজি চাষ, বাদাম ও তরমুজ চাষে এগিয়ে আসার আহবান জানান।

এ সময় জেলাপ্রশাসক বলেন, কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ এর উন্নয়নসহ ক্ষতিগ্রস্তদের সকল ক্ষেত্রে প্রণোদনার ব্যবস্থা গ্রহণ করা হবে, প্রান্তিক কৃষকদের অর্থনৈতিক উন্নতিতে বাংলাদেশ সরকার সবসময় জনসাধারণের পাশে আছে। এছাড়া কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি প্রতিপালন, মাস্ক পরিধান, অসুস্থ হলে ডাক্তারের কাছে পরামর্শ গ্রহণের জন্যেও আহবান জানান।

এ ছাড়াও পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, সহকারী কমিশনার (ভূমি) সহ অন্যান্য সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.