ফুলবাড়িয়ায় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

ফুলবাড়িয়ায় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

ফুলবাড়িয়া ( ময়মনসিংহ) প্রতিনিধিঃ বুধবার (২৩ জুন) ময়মনসিংহের ফুলবাড়িয়ায় করোনার জন্য সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে ।

১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে জন্ম হয় উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী এই দলটির। টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ।

দলটি জাতি গঠনে দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির ছাত্র আন্দোলন, ছেষট্টির ছয় দফা আন্দোলন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান, সত্তরের যুগান্তকারী নির্বাচন, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে জয়ী হওয়ার গৌরব রয়েছে আওয়ামী লীগের।

দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ যখন অর্থনৈতিক মুক্তির সংগ্রামে এগিয়ে চলছিল, ঠিক তখনই আঘাত হানে ঘাতকরা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। ১৯৮১ সালের কাউন্সিলে শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। সেই থেকে তিনিই সভাপতি। সর্বশেষ ২০১৯ সালে দলের ২১তম জাতীয় কাউন্সিলেও তিনি সভাপতি নির্বাচিত হন।

করোনা মহামারির কারণে দিবসটি পালনের জন্য আওয়ামী লীগ সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে – সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

উপস্থিত ছিলেন -উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এড. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক সরকার, ,ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য এড. ইমদাদুল হক সেলিম,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. আমিনুল ইসলাম খাইরুল, পৌর মেয়র ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া , উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শরাফ উদ্দিন শর, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন সুলতানা, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শিমুল, প্রমুখ

Leave a Reply

Your email address will not be published.