থাকছে না সনাতন পদ্ধতি ট্রেনের টিকিট বিক্রির নতুন নিয়ম চালু

থাকছে না সনাতন পদ্ধতি ট্রেনের টিকিট বিক্রির নতুন নিয়ম চালু

ছালেম বিন নুর
চীফ প্রতিনিধিঃ আগামী ৮ জুন থেকে কাউন্টার থেকে নতুন নিয়মে পাওয়া যাবে ট্রেনের টিকিট। কার্যকর হচ্ছে ট্রেনের টিকিট বিক্রির নতুন নিয়ম। সনাতন পদ্ধতি বাদ দিয়ে নতুন পদ্ধতিতে ট্রেনের টিকিট কাটতে পারবেন। বর্তমানে শুধু অনলাইনেই টিকিট বিক্রি হচ্ছে।

কাউন্টারে টিকিট বিক্রি সংক্রান্ত একটি নির্দেশনা মঙ্গলবার (০১ জুন) বাংলাদেশ রেলওয়ে থেকে জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারির কারণে বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনসমূহের টিকিট ইস্যুর ক্ষেত্রে নতুন নিয়ম প্রবর্তন করা হয়েছে। আগামী ৮ জুন থেকে কাউন্টারে টিকিট বিক্রি হবে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার সংবাদমাধ্যমকে বলেন, করোনাকালে সরকারি নির্দেশনা অনুসারে, ৫০ শতাংশ যাত্রী পরিবহন করবে যাত্রীবাহী ট্রেন। এখন টিকিট বিক্রি হচ্ছে শুধু অনলাইনে। আগামী ৮ জুন থেকে অনলাইনের পাশাপাশি কাউন্টারেও টিকিট পাওয়া যাবে।

নতুন নির্দেশনা অনুসারে, আগামী ৮ জুন থেকে বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনের ৫০ ভাগ টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপের মাধ্যমে এবং অবশিষ্ট টিকিট রেলওয়ে কাউন্টারে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।

Leave a Reply

Your email address will not be published.