কয়লা বিদ্যুৎ প্রকল্পে পু‌লিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ৫ , আহত শতাধিক ।

কয়লা বিদ্যুৎ প্রকল্পে পু‌লিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ৫ , আহত শতাধিক ।

কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষে নিহত ৫ জন , আহত শতাধিক, নিহতের সংখ্য আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা । চট্টগ্রাম বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ প্রকল্প এস এস পাওয়ার প্লান্টে শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে নিহত হয় পাঁচ শ্রমিক , আহত গুলিবিদ্ধ হয়েছেন আরো শতাধিক শ্রমিক । ঘটনাটি ঘটেছে ১৭ এপ্রিল (শনিবার) সকাল আট’টার সময় চট্টগ্রাম বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে নির্মাণাধীন এস এস পাওয়ার প্লান্টের ভিতরে । নিহতদের লাশ বাঁশখালীর সরকারি বেসরকারি বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে ।
শ্রমিকরা জানান, আমাদের এগারো দফাদাবি নিয়ে আমাদের এই আন্দোলন । ইফতার, নামাজের সূচি নির্ধারন সহ বেতন ভাতা নিয়ে বিক্ষোভ করি । আমাদের ঠিক মতো বেতন দেয় না। যখন তখন আমাদেরকে চাকরিচ্যুত করে থাকেন । এসময় পরিস্থিতি নিয়ন্ত্রন করতে চায় কর্তৃপক্ষ । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় । পরে পুলিশ প্রথমে লাটিচার্জ করে তবুও ঘটনা নিয়ন্ত্রণে আনতে না পেরে পুলিশ ব্যাপকভাবে গুলি করে শ্রমিকদের উপর । জানা যায়, উক্ত কয়লা বিদ্যুৎ প্রকল্পে পাঁচ থেকে আট হাজার শ্রমিক কাজ করে । দীর্ঘদিন ধরে চাইনিজ নাগরিক ও শ্রমিকদের সাথে বিরোধ চলে আসছিল ।
এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ শফিউল কবিরকে মুঠোফোনে কল দেওয়া হলে তিনি কল কেটে দেওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি ।

Leave a Reply

Your email address will not be published.