কলারোয়া কৃষক মাঠ দিবস পালিত

কলারোয়া কৃষক মাঠ দিবস পালিত

সেলিম খান সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় হেলাতলা ইউনিয়নের সুভঙ্করকাঠী গ্রামের চাষীদের কে নিয়ে সৌরশক্তি ও পানি সাশ্রয় আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে ফসল উৎপাদন পাইলট প্রকল্পের আওতায় কৃষক মাঠ দিবস পালিত হয়েছে।

 

কলারোয়া উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার জনাব আবু হাসান উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম বলেন , নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার করে পানি সাশ্রয় করে মানুষকে উন্নয়ন মানের চাষ দিকে ধাবিত হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা প্রতি ইঞ্চি জমিতে সৎ ব্যবহার। সৌর শক্তিকে ব্যবহারে কৃষি উন্নয়নের যে প্রকল্প হাতে নিয়েছেন আজ এই প্রকল্পের মাধ্যমে বাস্তবায়ন হবে বলে মনে করেন কৃষিবিদ রফিকুল ইসলাম। কৃষি কর্মকর্তা আরো বলেন পরিবেশ বিপর্যয় রোধে নবায়নযোগ্য জ্বালানি এখন সময়ের দাবি।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার জনাব মোঃ ইমরান হোসেন, কলারোয়া উপসহকারী কৃষি অফিসার সমীর কুমার ঘোষ উদ্ভিদ সংরক্ষণ অফিসার জনাব মোঃ মনিরুল ইসলাম গ্রামের কৃষকসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published.