করোনা মহামারি থেকে রক্ষার জন্য মসজিদে মসজিদে দোয়া চেয়েছেন আইনন্ত্রী আনিসুল হক

করোনা মহামারি থেকে রক্ষার জন্য মসজিদে মসজিদে দোয়া চেয়েছেন আইনন্ত্রী আনিসুল হক

 

নিউজ ডেস্ক

মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য মসজিদে মসজিদে ইমামদেরকে দোয়া করার অনুরোধ করেছেন কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হক। তিনি বলেন, এই রমজান মাসে আমরা আল্লাহর কাছে অত্যন্ত আন্তরিকতার সাথে ক্ষমা প্রার্থনা করা উচিত। একমাত্র আল্লাহই আমাদেরকে এই বিপদ থেকে পরিত্রাণ দিতে পারেন। আল্লাহই আমাদের ভরসা। আল্লাহ আমাদেরকে ক্ষমা করতে পারেন, মাফ করতে পারেন।

আমরা নিশ্চয় কারণে অকারনে অন্যায় করেছি। সময় এসেছে আল্লাহর কাছে দু’হাত তুলে প্রার্থনা করে বলি আল্লাহ তুমি আমাদেরকে এই মহামারি থেকে পরিত্রাণ দাও। আল্লাহ আমরা সঠিক ভাবে তোমার পথে চলব। তুমি আমাদেরকে সুযোগ দাও। গতকাল শনিবার বিকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেণ, গত বছর ২৫ মার্চ থেকে জননেত্রী শেখ হাসিনা যে ছুটি ঘোষণা করেছিলেন। সে ছুটির কারণে আমরা করোনা মহামারির যে আঘাত সেটা বুঝতে পারি নাই। আমাদের করোনা সংক্রমণের হার ছিল কম। মৃত্যুর হার ছিল কম। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দুরদর্শিতার সাথে করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করেন। ভ্যাকসিন নেওয়া শুরু হলে আমাদের ধারনা হয়েছিল এ মহমামারি হয়তো পিছনে ফেলে এসেছি। কিন্তু দু:খের হলেও সত্য আজকে বাংলাদেশে রেকর্ড পরিমাণ সংক্রমণ রোগী পাওয়া যাচ্ছে। এবং আরও দু:খের বিষয় গত শুক্রবার এক বছর এক মাসের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুর হার আমরা দেখেছি।
আইনমন্ত্রী আলেম-ওলামাদেরকে প্রতিটি ওয়াক্তের নামাজে মসজিদে মসজিদে করোনা মহামারি থেকে মুক্তির জন্য দোয়া করার অনুরোধ করেন।
এসময় তিনি সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে মসজিদে নামাজ আদায় করার অনুরোধ করেন।
মন্ত্রীর বক্তব্য শেষে করোনা মহামারি থেকে থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে মোনাজাত করা হয়। মোনাজাত করেন মাওলানা আসয়াদ আল হাবিব।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলে আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো: জয়নাল আবেদীন, যুগ্ম আহবায়ক মো: মনির হোসেন বাবুল, মাওলানা আসয়াদ আল হাবিব, মুফতি আসয়াদুজ্জামান, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.