ঈদের নাটকে অভিনয় করছেন সামিনা চৌধুরী

শাস্ত্রীয় ও আধুনিক ধারার গান গেয়ে জনপ্রিয় সামিনা চৌধুরী। অসংখ্য নন্দিত গানের শিল্পী তিনি। তার কণ্ঠে ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘আমার বুকের মধ্যখানে’, ‘আমার দুই চোখে দুই নদী’, ‘একবার যদি কেউ ভালোবাসত’, ‘কবিতা পড়ার প্রহর’ গানগুলো শ্রোতাদের কাছে তাকে স্মরণীয় করে রেখেছে। এবার এই শিল্পীকে দেখা যাবে অভিনয়ে।

‌’রূপকথা’ নামে আসন্ন ঈদের জন্য নির্মিত সাত পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করলেন তিনি। তারিক মুহাম্মদ হাসানের নির্মাণে চলতি মাসের শুরুতে নাটকটির শুটিং শেষ হয়। রাজধানীর হাতিরঝিল, ধানমন্ডি ও ইস্কাটনের বিভিন্ন জায়গায় শুটিং হয়। এখন নাটকটির পোস্ট প্রডাকশনের কাজ চলছে বলে জানিয়েছেন নির্মাতা। এই নির্মাতার অনুরোধেই নাটকটিকে অভিনয় করেছেন বলে জানালেন সামিনা চৌধুরী।

প্রথম দিকে অভিনয়ে রাজি হতে চাননি সামিনা চৌধুরী। কিন্তু পরিচালক ছিলেন নাছোড়বান্দা। পরে নাটকটির গল্পও পছন্দ হয়। গল্প মনের মতো হওয়ায় আর না করতে পারেননি সামিনা চৌধুরী। রাজি হয়েছেন অভিনয়ে।সামিনা চৌধুরী বলেন, অভিনয় করতে গিয়ে নতুন আরেক অভিজ্ঞতা হয়েছে। এতে আমার চরিত্রের নাম লুবানা ইসলাম। একজন সাইকিয়াটিস্ট তিনি। অভিনয় তো করলাম এবার টিভিতে নিজের চরিত্রটি দেখার জন্য অপেক্ষায় আছি।’

গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, ‘থ্রিলার টাইপ গল্প এটি; যেখানে সামিনা চৌধুরী আপা সাইকিয়াটিস্ট। তার আরও একটি চরিত্র রয়েছে। চমক হিসেবে নাটটিতে আরও অনেক কিছুই রয়েছে।’

নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন তারিন জাহান, শহিদুজ্জামান সেলিম, শাহাদাত হোসাইন, সিমরিন লুবাবা , সপ্তর্ষি , সামির, ঐশী, শান, শামিম ভিস্তী, শ্যামল জাকারীয়া, লিজা খানম, রেশমী আপা ও একটি বিশেষ চরিত্রে জাহাঙ্গীর চৌধুরী।

আগামী ঈদ আয়োজনে সাত পর্বের এই ধারাবাহিক নাটকটি কেনো একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা
(সূত্র সমকাল)

Leave a Reply

Your email address will not be published.