আজ জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধান হিসাবে দায়িত্ব গ্রহন করলেন।

আজ জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধান হিসাবে দায়িত্ব গ্রহন করলেন।

নিউজ ডেস্কঃ

আজ ২৪(জুন), বৃহস্পতিবার দেশের ১৭ তম সেনাপ্রধান হিসাবে দায়িত্বভার গ্রহন করলেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কৃতি সন্তান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে নবনিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন নৌবাহিনীর প্রধান ও বিমান বাহিনীর প্রধান। তিনি সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন।

সেনাপ্রধান হিসাবে দায়িত্ব নেওয়ার পর তিনি গন মাধ্যমের সাথে কথা বলেন। তিনি সর্বপ্রথম মহান আল্লাহ পাকের নিকট শুকরিয়া আদায় এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন,এরপর তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জানিয়ে বলেন জনগণ ও সেনাবাহিনীর মধ্যে কোন দুরত্ব থাকবে না,কাজের মাধ্যমে আরও যুগোপযোগী করতে তিনি গন মাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য,বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে লেফটেন্যান্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৪ সালে মোজাম্বিকে ১৬ মাস শান্তিরক্ষী হিসেবে নিয়োজিত ছিলেন। এ ছাড়া ২০১৪-১৬ পর্যন্ত সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক-এ ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে দায়িত্ব পালনকালে অসামান্য কর্মদক্ষতা প্রদর্শনের জন্য এসআরএসজি কর্তৃক সাইটেশন প্রাপ্ত হন।

Leave a Reply

Your email address will not be published.